ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪

দেশে গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু, আক্রান্ত ৮৮৯

দেশে গত ২৪ ঘন্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে তিন জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৬ জনে। নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ৮৮৯ ডেঙ্গু রোগী, যা চলতি বছরে একদিনে সর্বোচ্চ।


সোমবার (১০ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ৮৮৯ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৫৭৪ জন ও ঢাকার বাইরে ৩১৫ জন।


আরও বলা হয়, বর্তমানে সারা দেশে ৩ হাজার ২৫৩ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ২ হাজার ৮০ জন ও ঢাকার বাইরে ১ হাজার ১৭৩ জন।


চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে এখন পর্যন্ত ১৩ হাজার ৮৪৩ জন ডেঙ্গুরোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৯ হাজার ৬৬৪ জন ও ঢাকার বাইরে ৪ হাজার ১৭৯ জন।


আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ হাজার ৫১৪ জন। এর মধ্যে ঢাকায় ৭ হাজার ৫২৫ জন ও ঢাকার বাইরে ২ হাজার ৯৮৯ জন।

ads

Our Facebook Page